ঢাকা ০৯:১৯ পূর্বাহ্ন, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম ::

নির্বাচনে আসেন কার কতো দৌড় আমরা দেখি

রাজশাহী ও রংপুর বিভাগে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। দুই বিভাগে মোট ৭২ জনকে দলীয় মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত হয়েছে। আজ এবং আগামীকালের মধ্যে বাকি বিভাগ গুলোতে দলীয় মনোনয়ন চূড়ান্ত হবে। শনিবার চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

গতকাল রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বৈঠকে রংপুর বিভাগের ৩৩টি এবং রাজশাহী বিভাগের ৩৯টি আসনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে বেশ কয়েকজন এমপি দলীয় মনোনয়ন থেকে বাদ পড়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সভার সূচনা বক্তব্যে সব দলকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, কে কতোদূর দৌড়াতে পারেন এবং জনগণ কাকে ক্ষমতায় দেখতে চায় তা জানতে আসুন নির্বাচনে অংশগ্রহণ করি। তিনি বলেন, নির্বাচন বানচাল করার চেষ্টা করবেন না। যদি তা করেন, তাহলে এর পরিণতি কারও জন্য ভালো হবে না।

নির্বাচনে অংশ নিতে যেসব দল ঘোষণা দিয়েছে, সেসব দলকে স্বাগত জানিয়ে তিনি বলেন, যারা দ্বিধাদ্বন্দ্বে রয়েছেন আমি আপনাদের সবাইকে নির্বাচনে অংশ নেয়ার জন্য আহ্বান জানাচ্ছি। কারণ, আগামী সাধারণ নির্বাচন যে অবাধ ও নিরপেক্ষ হবে তাতে কোনো সন্দেহ নেই। প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে তা নিশ্চিত করার জন্য তিনি বারবার নির্দেশনা দিয়েছেন।